30/09/2024

SkbTv Channel Bangla News

আমাকে বদলে দিয়েছে তাঁর সঙ্গে সাক্ষাতের দিনটিই

Spread the love

অভিনেত্রী ও মডেল সোহানা সাবা। ছোট-বড় পর্দায় অভিনয় করে উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় নাটক সিনেমা। তিনি অভিনয় করেছেন সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরী পরিচালিত ‘আয়না’ চলচ্চিত্রে।শনিবার রাত ৮টায় ইত্তেফাক অনলাইনের নিয়মিত আয়োজন ‘টুনাইট শো’-এ হাজির হন সোহানা। ইত্তেফাক অনলাইন ইনচার্জ জনি হকের সঞ্চালনায় এসময় কবরীর সঙ্গে কাটানো সময় ও জীবনের অজানা নানান বিষয় শেয়ার করেছেন তিনি।সোহানা সাবা তার ক্যারিয়ার শুরু করেন নাচের মাধ্যমে। বর্তমানে তিনি একজন অভিনয় শিল্পী হিসাবে সবার কাছে পরিচিত। তার অভিনয়ের শুরুটা হয়েছিলো কবরীর মাধ্যমেই। তিনি বলেন, ‘আমার সব সাক্ষাতকারেই কবরী আপুর কথা চলে আসে। আমি বলি- আমার মা আমাকে আমাকে জন্ম দিয়েছেন-অভিনয়ের জন্য প্রস্তুত করে তুলেছেন। কিন্তু আমাকে দ্বিতীয় জন্ম দিয়েছেন কবরী আপু। তাকে নিয়ে স্মৃতিচারণ করাটা অনেক কঠিন কাজ।

আয়না ছবির জন্য প্রায় ২ শতাধিক মেয়েকে নিয়ে অডিশন হয়। এর মধ্য থেকে কবরীর ডাক পান সোহানা। কিংবদন্তীর সাথে প্রথমে দেখার পরের ঘটনা বর্ণনা দিয়ে সোহানা সাবা বলেন, ‘কবরী আপু আমাকে বললেন- শোন মেয়ে প্রথমদিন তোমাকে দেখে কী কারণে আমার মহাব্বাত এসেছে। আর কী কারণে আমার ভালো লেগেছে আমি জানিনা। উনি মহব্বতের কথাটা খুব বেশি বলেছেন।

কবরী আপু আমাকে সব সময় একটা কথা বলতেন সেটা হলো- ‘শোনো মেয়ে- তুমি কখনো নিজেকে নায়িকা ভাববে না। তোমার প্রত্যেক আর্টিস্ট, কো-আর্টিস্টকে একটা টিম ভাববে। কারণ তুমি একা ভালো অভিনয় করে গেলে হবে না। তোমার টিমের সবাইকে ভালো করতে হবে। আর সবার সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে। তবেই ভালো কিছু সম্ভব।কবরীর সঙ্গে দেখা হওয়ার প্রথমদিনের কথা শেয়ার করে সোহানা সাবা বলেন, “কবরী আপুর সঙ্গে দেখা হওয়ার দিনটি আমার জীবনটা বদলে দিয়েছে। ওইদিন রাজধানীর মগবাজারে গিয়েছিলাম অন্য একটি কাজে। সেই সিনেমা করার কোন চিন্তা আমার মাথায় ছিলো না। তখন একজন পরিচালক সাচ্চু ভাইয়ের সাথে কানেক্ট করে দিয়ে বললেন তিনি কবরী আপুর বাসায় যাচ্ছেন তুমি তার সাথে যোগাযোগ করো। এরপর দুই গাড়ি ভরা অনেকগুলো মেয়ে কবরী আপুর অফিসে যাই। তবে আমার মধ্যে একটা অনীহা কাজ করছিলো। কিন্তু ওখানে দিয়ে কবরী আপুকে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। গোলাপি রংয়ের সুন্দর ড্রেস পড়া। তখন আমি ভাবছিলাম এমন একজন মানুষকেই আমি মনে মনে খুঁজছি।

About The Author


Spread the love