30/09/2024

SkbTv Channel Bangla News

৭ বছর আগে আজকের দিনে…

Spread the love

৭ বছর আগে আজকের দিনে…

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে বসেছিল ২০১৪ সালের বিশ্বকাপ। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের পথেই এগোচ্ছিল সেলেসাওরা। কিন্তু সেমিফাইনালে ব্রাজিলের স্বপ্ন ভেঙে চুরমার করে দেয় জার্মানি। ২০১৪ সালে ৮ জুলাইয়ের সেই ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ৭-১ গোলের ব্যবধানে হারায় জার্মানরা।
সেদিন জার্মানির হয়ে গোল উৎসবের সূচনা করেছিলেন টমাস মুলার। ম্যাচের ১১তম মিনিটে প্রথম গোলটি করেন তিনি। মিরোস্লাভ ক্লোসা গোল করেন ২৩তম মিনিটে। আর ২৩ ও ২৪ তম মিনিটে দুটি গোল করেন টনি ক্রুস। এর পর সামি খেদিরা গোল করলে ম্যাচের ২৯ মিনিটেই ৫-০ গোলে এগিয়ে যায় জার্মানি।
ম্যাচের ৬৯ ও ৭৯ তম মিনিটে দুটি করেন আন্দ্রে সুরলে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জার্মানির জালে একবার বল পাঠান ব্রাজিল তারকা অস্কার। ফলে ১-৭ গোলের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।
১৯৫০ সালের যন্ত্রণা বয়ে বেড়ানো সাম্বার দেশের মানুষ দেখেছিল নতুন স্বপ্ন। সেবার ঘরের মাঠের বিশ্বকাপ ফাইনালে উরুগুয়ের বিপক্ষে হেরে শোকের দেশে পরিণত হয়েছিল ব্রাজিল। মারাকানার ২ লাখ দর্শকের সঙ্গে লাতিন দেশটির কিশোর থেকে শুরু করে বৃদ্ধদের্ চোখ ভিজেছিল জলে।
৬৪ বছর আগের যন্ত্রণা ভুলতে এসে উল্টো নতুন ট্র্যাজেডির শিকার তারা। সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে লজ্জার সাগরে ডোবে স্বাম্বার দেশের মানুষ। মারাকানাজো ভুলতে গিয়ে উল্টো মিনেইরো ‘ভূত’ চেপে বসে ব্রাজিলিয়ানদের ঘাড়ে। ব্রাজিলকে লজ্জা দেওয়া সেই জার্মানি পরে বিশ্বকাপও জিতে নেয়।

About The Author


Spread the love