30/09/2024

SkbTv Channel Bangla News

৩৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ।

Spread the love

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার প্রবহমান পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ৩৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। মাছটি ৪৭ হাজার ২৫০ টাকায় বিক্রি হয়।
সোমবার সন্ধ্যা ৬টার দিকে পদ্মা-যমুনার মোহনায় দৌলতদিয়ায় জেলে নুর ইসলাম হালদারের জালে মাছটি ধরা পড়ে। তিনি একটি ভ্যানে করে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট সংলগ্ন শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহানের দোকানে আনেন। তিনি ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৪৩ হাজার ৭৫০ টাকা দিয়ে মাছটি কিনে নেন।
জেলে নুর ইসলাম হালদার বলেন, আমরা সাধারণত ট্রলারে পদ্মায় বড় বড় মাছ ধরতে যাই। সোমবার সকালে মাছ ধরতে গেলে দিন শেষে বাঘাইড় মাছটি সন্ধ্যায় ধরা পড়েছে বলে জানান।
দৌলতদিয়ার স্থানীয় মৎস্য ব্যবসায়ী সম্রাট শাজাহান বলেন, বাঘাইড় মাছটি সরাসরি জেলে নুর ইসলাম হালদারের কাছ থেকে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে কিনেছি। কেজিপ্রতি ১০০ টাকা লাভে মাছটি ঢাকার কাঁচপুরে ৪৭ হাজার ২৫০ টাকায় বিক্রি করে দিয়েছি বলে জানান তিনি।
এ ব্যাপারে রাজবাড়ী জেলা মৎস্য কর্মকতা মো.রোকনুজ্জামান যুগান্তরকে বলেন, পদ্মায় এত বড় বাঘাইড় মাছ বর্তমানে খুব কমই পাওয়া যাচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

About The Author


Spread the love