30/09/2024

SkbTv Channel Bangla News

গত বছরের তুলনায় এ বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে ২২ লাখ রূপি।

Spread the love

গত বছরের তুলনায় এ বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে ২২ লাখ রূপি।
গত বছর তার মোট সম্পত্তির পরিমাণ ছিল ২ কোটি ৮৫ লাখ রূপি। এ বছর সম্পত্তির মূল্য বেড়ে হয়েছে ৩ কোটি ৭ লাখ ৬৮ হাজার ৮৮৫ রূপি।
হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে- মোদির ব্যাংক হিসাবে সঞ্চিত অর্থের পরিমাণ ১ লাখ ৫২ হাজার ৪৮০ রূপি। তার হাতে নগদ রয়েছে ৩৬ হাজার ৯০০ রূপি। স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার গান্ধীনগর ব্রাঞ্চে ফিক্সড ডিপোজিটের সুদের হারের ফলে অনেকটা সম্পত্তির পরিমাণ বেড়েছে মোদির। সেই ফিক্সড ডিপোজিটেরই পরিমাণ ১ কোটি ৮৩ লাখ রূপি। গত বছর এর পরিমাণ ছিল ১ কোটি ৬ লাখ রূপি।এদিকে শেয়ার বাজার বা মিউচাল ফান্ডে কোনো বিনিয়োগ করেন না মোদি। অবশ্য ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে তার সঞ্চিত রয়েছে ৮ লাখ ৯৩ হাজার ২৫১ রূপি। লাইফ ইন্স্যুরেন্সে সঞ্চিত রয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৫৭ রূপি। এছাড়া ২০১২ সালে লার্সেন অ্যান্ড টুবরো ইনফ্রা বন্ডে বিনিয়োগ করেছিলেন মোদি।
খবরে বলা হয়েছে, মোদির নামে কোনো ঋণ নেই। তার কাছে ১ লাখ ৪৮ হাজার ৩৩১ রূপি মূল্যের চারটি সোনার আংটি রয়েছে। এছাড়া ১ কোটি ১ লাখ রূপি পরিমাণের একটি বসত সম্পত্তি রয়েছে তার। তবে এই সম্পত্তির মাত্র ২৫ শতাংশ মালিকানা তার। ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার দুই মাস আগে এটি তিনি কিনেছিলেন মাত্র ১ লাখ ৩০ হাজার রূপির বিনিময়ে। প্রধানমন্ত্রী হওয়ার পর কোনো সম্পত্তিতে আর বিনিয়োগ করেননি তিনি।

About The Author


Spread the love