30/09/2024

SkbTv Channel Bangla News

বিশ্বের সেরা তিন ফরম্যাটেই নিউজিল্যান্ড

Spread the love

নিউজিল্যান্ড দলটিকে একসময় বলা হতো ‘সেমিফাইনালিস্ট দল’। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ থেকে সেই চিত্র বদলে যায়। বিশ্বকাপে রানার্সআপ হয় নিউজিল্যান্ড। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেও তারা চ্যাম্পিয়ন হতে হতেও আইসিসির বিতর্কিত আইনে রানার্সআপ হয়। তবে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা কিউইদের ঘরেই গেছে। এর পেছনে আছে একঝাঁক দুর্দান্ত ক্রিকেটার এবং কেইন উইলিয়ামসনের অসাধারণ নেতৃত্ব।
চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হার দিয়ে শুরু করলেও গতকাল ভারতকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। এরপর কিউইদেরকে তিন ফরম্যাট মিলিয়ে এই মুহূর্তের সেরা দল হিসেবে ঘোষণা করলেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন, ‘কেউ স্বীকার করবে না, কিন্তু এই মুহূর্তে ক্রিকেটের সব সংস্করণে বিশ্বের সেরা দল নিউজিল্যান্ড। ওরা এত বিনয়ী যে নিজেরাও এই কথা স্বীকার করবে না।’
ভন এমনিতে খোঁচাখুঁচিতে ওস্তাদ। ভারতের সবচেয়ে কট্টর সমালোচক। তার মুখে প্রশংসা শোনা সত্যিই কঠিন কাজ। ২০২১ সালে এই পর্যন্ত মোট ১৫টি টি-টোয়েন্টি খেলে ৯টিতেই জিতেছে কেইন উইলিয়ামসনের দল। বাংলাদেশে এসে জঘন্য উইকেটে তারা ৩-২ ব্যবধানে সিরিজ হেরেছে। সেটাও দ্বিতীয় সারির দল নিয়ে। বিশ্বকাপে প্রথম ম্যাচে মাত্র ১৩৪ রানের পুঁজি নিয়েও পাকিস্তানকে চাপে রেখেছিল। আর ভারতকে তো স্রেফ উড়িয়ে দিয়েছে।

About The Author


Spread the love