30/09/2024

SkbTv Channel Bangla News

ভেঙে ফেলল ইসরাইল রাতের আঁধারে ফিলিস্তিনিদের সেই ঘরটি

Spread the love

ফিলিস্তিনের শেখ জারাহতে রাতের আঁধারে একটি বাড়ি ভেঙে ফেলেছে দখলদার ইসরাইল।
মাহমুদ সালহিয়া নামে এক ব্যক্তি তার পরিবারের ১২ সদস্যেদের নিয়ে বাড়িটিতে থাকতেন। কিন্তু তার বসত ঘর ভেঙে ইহুদি শিশুদের জন্য স্কুল বানানোর পরিকল্পনা করছে ইসরাইল।
মাহমুদ সালহিয়ার পরিবারকে উচ্ছেদ করতে সোমবার সব প্রস্তুতি নিয়ে আসে দখলদার ইসরাইল। কিন্তু মাহমুদ সালহিয়া একটি ভিডিও বার্তায় জানিয়েছিলেন, তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ করা হলে পুরো বাড়িটি জ্বালিয়ে দেবেন।
তিনি আরো জানিয়েছিলেন, বাড়ি জ্বালিয়ে দেয়ার সঙ্গে নিজেদেরও জ্বালিয়ে দেবেন। প্রাণ নিয়ে বের হওয়ার বদলে তারা সবাই ছাই হয়ে বাড়ি থেকে বের হবেন।
তাদের প্রতিবাদের মুখে ওইদিন ইসরাইলি বাহিনী সরে যায়। কিন্তু এরপর মঙ্গলবার রাত ৩টার দিকে ভারী অস্ত্র ও বিপুল পরিমাণ নিরাপত্তা বাহিনীর সদস্যরা এসে রাতের আঁধারে ভেঙে ফেলেছে তাদের ঘর।
গণমাধ্যম আল জাজিরাকে জানিয়েছে, মাহমুদ পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়ে ছিলেন।রাত ৩টায় ইসরাইলি বাহিনী এসে তাদের জাগিয়ে তুলে ঘর ভেঙে ফেলে।
আল জাজিরা আরো জানিয়েছে, প্রায় ২০০ সদস্য এসে বাড়িটিতে হামলা করে। ঘরে থাকা পুরুষদের মারধর করে গ্রেফতার করে নিয়ে যায়।তীব্র শীতের মধ্যে তাদের শীতের কাপড়ও পড়তে দেয়া হয়নি।তাছাড়া বাইরে প্রতিবাদ করা আরো ১৮ জন প্রতিবেশীকেও গ্রেফতার করা হয়।
মাহমুদ তার বাড়িটিকে রক্ষা করতে সব চেস্টাই করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না। এখন পরিবারের সদস্যদের নিয়ে ঘরহীন হয়ে পড়েছেন তিনি।
সূত্র: আল জাজিরা

About The Author


Spread the love