30/09/2024

SkbTv Channel Bangla News

নোবেলের মামলা তদন্তের ভার সিআইডি’র কাঁধে

Spread the love

সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাটি সিআইডিকে তদন্ত করে আগামী ৬ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস্ সামছ জগলুল হোসেন এ আদেশ দেন। ইথুন বাবুর আইনজীবী ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকালে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর নথি পর্যালোচনা করে আদেশ পরে দেবেন বলে জানান আদালত।

সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে দেশের স্বনামধন্য একাধিক শিল্পীকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস দেন নোবেল। ওই সময় এক স্ট্যাটাসে ইথুন বাবুকে চোর বলে আখ্যায়িত করেন এ গায়ক। লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’। এ ঘটনায় গত ২৩ মে নোবেলের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ইথুন বাবু। তখনই তিনি জানিয়েছিলেন নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

ওই সময় গণমাধ্যমকে ইথুন বাবু বলেছিলেন, আমার দীর্ঘ সংগীত ক্যারিয়ারে যে কথা কেউ কোনোদিন বলতে পারেনি নোবেল আমাকে সেই কথা বলেছে। আমি নাকি চোর? আমার মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়েছে। ছেলে এমবিএ করছে। শ্রোতা-ভক্তসহ সারাদেশে সংগীত এবং সংগীতের বাইরে আমার অসংখ্য বন্ধু-শুভাকাঙ্ক্ষী আছেন। নোবেলের স্ট্যাটাসের কারণে সবার কাছে আমার সম্মানহানি হয়েছে। তাই আমি এর সুষ্ঠু বিচারের জন্য আইনের আশ্রয় নিয়েছি, থানায় জিডি করার পর এবার জজ কোর্টে মামলাটি করেছি।’

About The Author


Spread the love